বুধবার, ০৮ মে ২০২৪, ০১:৪৩ অপরাহ্ন

আজ্ঞাবহ নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: ফখরুল

আজ্ঞাবহ নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: ফখরুল

ভিশন বাংলা ডেস্কঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, একদলীয় শাসন পাকাপোক্ত করতে সরকার একতরফা নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছে৷ আজ্ঞাবহ নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।
আজ শুক্রবার (২৬ অক্টোবর) যুবদলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে পুস্পস্তবক অর্পণ শেষে এ মন্তব্য করেন তিনি।
তিনি বলেন, ‘দেশে একটা ফ্যাসিবাদ অবস্থার সৃষ্টি করেছে এবং এদের লক্ষ্যই হল দেশে একটা এক শাসনতন্ত্র প্রতিষ্ঠা করা। বাংলাদেশের জনগণ কখনই এটা মেনে নেবে না। কিন্তু জনগণ আন্দোলনের মধ্য দিয়ে তাদের অধিকার আদায় করে নেবে।’
মির্জা ফখরুল বলেন, বিরোধী দলগুলো যেন নির্বাচন আসতে না পারে সে ব্যবস্থা করছে এই সরকার। ২০১৪ সালোর মতো আবারও একটি একতরফা নির্বাচনের দিকে এগিযে যাচ্ছে। তাদের একমাত্র লক্ষ্য হলো বিনা নির্বাচনে ক্ষমতায় থাকা। এ কারণে গণতন্ত্রের নেত্রী বেগম খালেদা জিয়াসহ অসংখ্য নেতাকর্মীকে কারারুদ্ধ করে রেখেছে। শুধু বিএনপিই নয়, যারা গণতন্ত্রের কথা বলছেন তাদেরও কারারুদ্ধ করছে। কিন্তু দেশের মানুষ তা মেনে নেবে না।
এসময় নির্বাচন কমিশন সম্পর্কে তিনি বলেন, সরকার যা চায় তাই করছে নির্বাচন কমিশন। এই আজ্ঞাবহ নির্বাচন কমিশন দিয়ে কখনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।
‘এটা কোনো সংবিধান? অনিবার্চিত সরকার তাদের ইচ্ছা মতো কাটাছেঁড়া করে সংবিধান সংশোধন করেছে। প্রয়োজন অনুযায়ী এই সংবিধান পরিবর্তন করা যায়’ বলেন ফখরুলের।
১/১১ এর সময় দলে সংস্কারপন্থী হিসেবে পরিচিতদের আবারও দলে নেয়ার কারণ সম্পর্কে মহাসচিব বলেন, এখন গণতন্ত্র পুনরুদ্ধারে সবাই ঐক্যবদ্ধ হচ্ছে। তারা ইচ্ছা প্রকাশ করেছে দলে আসতে। আমরা মনে করেছি গণতন্ত্র পুনরুদ্ধারে তারা ভূমিকা রাখতে পারে৷
মির্জা ফখরুল ইসলাম বলেন, আজ আমরা এখানে গণতন্ত্র পুনরুদ্ধারের শপথ নিয়েছি। বেগম খালেদা জিয়া সহ অগণিত নেতাকর্মীর মুক্তির জন্য আজ সবাই ঐক্যবদ্ধ৷ গণতন্ত্র পুনরুদ্ধার, বেগম খালেদা জিয়ার মুক্তি এবং গণতন্ত্রের বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত এই সংগ্রাম অব্যাহত থাকবে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com